অকালে চুলপাকা এবং চুলপড়া রোধে করণীয়

অকালে চুলপাকা এবং চুলপড়া রোধে করণীয়

Health

চুল পাকা যেইটা একটা বয়স হলে সবারই চুল পেকে যায় কিন্তু চুল পড়ার কারনে বয়সের একটা ছাপ চলে আসে যার কারনে অনেকেই উদ্ভিগ্ন হয়ে পড়েন আজকে আমি আপনাদের সাথে এগুলো নিয়েই কথা বলবো যে কিভাবে অকালে চুল পড়া রোধ করা যায় এবং চুল পড়া রোধে কি কি করণীয় তা জানতে হলে সম্পূর্ণ পোষ্টটি পড়ুন।

একটা বিষয় হলো জেনিটেকেলি যদি কারো বংশের এ রকম সমস্যা থাকে যে নির্দিষ্ট বয়সের আগেই চুল পেকে যাওয়ার বা চুল পড়ে যাওয়ার সমস্যা থাকে তাহলে অত্যন্ত দুঃখের বিষয় হলো যে এই সমস্যার সমাধানের এখনও কোনো ভালো চিকিৎসা তৈরি হয় নি যেটার মাধ্যমে এটাকে রোধ করা যায়। আরও কিছু কারন রয়েছে যার কারনে চুল সাদা হয়ে যেতে পারে যদি সেটা বংশগত না হয়ে থাকে তাহলে তার চিকিৎসা করে ঠিক করা যেতে পারে কিন্তু তা যদি বংশগত হয়ে থাকে তাহলে তার চিকিৎসা করে খুব ভালো একটা ফলাফল পাওয়া যায় না।

আমরা অনেকেই প্রচুর দুশ্চিন্তা করে থাকি যার কারনে আমাদের স্বাস্থ্যে অনেক প্রভাব পড়ে আর এর কারনেও আমাদের মাথার চুল পড়ে চুল পেকে যায়। তাই আমাদের চেষ্টা করতে হবে যথা সম্ভব চিন্তা মুক্ত থাকার জন্য চেষ্টা করা। আমরা কম বেশি সবাই ঘরের বাহিরে যাই যার ফলে রাস্তার ধুলা বালি চুলে মাথায় এসে জমে এতে করেও প্রচুর চুল পড়ে থাকে তাই নিয়মিত আমাদের মাথা সাবান বা সেম্পু দিয়ে পরিস্কার করে রাখতে হবে যাতে মাথায় কোন ময়লা জমতে না পারে। এভাবে ময়লা জমলে চর্ম রোগ হওয়ারও অনেক সম্ভাবনা রয়েছে। চুল পড়ার আরও একটি অন্যতম কারন হলো মাথা গেমে যায় যার ফলেও চুল পড়ে তাই মাথা গামতে না দেওয়ারও চেষ্টা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.