ইন্টারনেট থেকে কিভাবে টাকা ইনকাম করবো যদি English না জানি!

ইন্টারনেট থেকে কিভাবে টাকা ইনকাম করবো? যদি English না জানি!

Blogging Tips Tips and Tricks

ইন্টারনেট থেকে কিভাবে টাকা ইনকাম করবো? যদি English না জানি! এই কথা মোটামোটি যারা ইংলিশ না জানে কিন্তু যাদের ইনকাম করার ইচ্ছা রয়েছে তাদের মনে অনেক বারই প্রশ্ন জেগেছে। আজকে আমি আপনাদের সেই রকম কিছু কাজের সাথে পরিচয় করিয়ে দিবো যেখানে আপনি ইংলিশ না জেনেও ইন্টারনেট থেকে ইনকাম করতে পারবেন।

ইন্টারনেট থেকে কিভাবে টাকা ইনকাম করবো?

ইন্টারনেট থেকে কিভাবে ইনকাম করবো সেটা বাংলাদেশের মানুষের মনের একটা সাধারন প্রশ্ন। এরকম প্রশ্ন মোটামুটি সবারই আসে যে আমার একটা মোবাইল আছে আমি কিভাবে ইন্টারনেট থেকে কিভাবে ইনকাম করবো?, আমার একটি কম্পিউটার রয়েছে আমি ইন্টারনেট থেকে কিভাবে ইনকাম করবো? ইত্যাদি ইত্যাদি অনেক প্রশ্ন রয়েছে। ইন্টারনেট থেকে অনেক ভাবেই টাকা ইনকাম করতে পারবেন ইংলিশ না জেনেও।

ইন্টারনেট থেকে ইনকাম করার অনেক মাধ্যম রয়েছে যেমন আপনি ওয়েব সাইট বা ব্লগ সাইট তৈরি করতে পারেন সেখান থেকেও ইনকাম করতে পারেন, ইউটিউব ভিডিও বানিয়েও ইনকাম করতে পারেন, ই-কমার্স সাইট তৈরি করে আপনার পন্য বিক্রি করেও টাকা ইনকাম করতে পারেন ইত্যাদি  আরও অনেক মাধ্যম রয়েছে যেখান থেকে আপনি ইন্টারনেট এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স (Google Adsense) :

গুগল এডসেন্স গুগলের একটি প্রোডাক্ট। এর মাধ্যমে আপনি একটি সাইট তৈরি করে সেখানে গুগল এডসেন্স এর এড দেখিয়ে ইনকাম করতে পারবেন। আপনি বাংলাতে লিখেও গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে পারবেন। গুগল এখন বাংলা সাপোর্ট করে ফলে বাংলাতে আপনার ওয়েব সাইট তৈরি করতে পারেন।

ব্লগার (Blogger.com) :

ব্লগারও গুগলের একটি প্রোডাক্ট। ব্লগারের মাধ্যমে আপনি ফ্রিতে একটি ওয়েব সাইট তৈরি করতে পারবেন। আপনি লেখালেখি করতে পারবেন। আর লেখালেখি করেও আপনি ইনকাম করতে পারবেন। ব্লগারে আপনি বাংলাতে লিখে খুব দ্রুত গুগলের মাধ্যমে ইনকাম করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে। এখানে আপনি হালকা ইংলিশ জেনে বা গুগল ট্রান্সলেট এর মাধ্যমে ট্রান্সলেট করে বুজে আপনার নিজ ভাষায় লিখেও ইনকাম করতে পারবেন।

ইউটিউব ভিডিও (Youtube Video) :

ইউটিউব এখন সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম যেখানে প্রতি মিনিটে কয়েক শত কোটি মিনিট ভিডিও দেখা হয়ে থাকে। এখানে ফ্রিতে একটি একাউন্ট খুলে ভিডিও তৈরি করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স থেকেও টাকা ইনকাম করতে পারবেন ইউটিউব ভিডিও দিয়ে। এছাড়া স্পনসার নিয়েও আপনি ভিডিও তৈরি করে ইনকাম করতে পারবেন। এখানেও আপনাকে ইংলিশ না জানলেও চলবে।

ই-কমার্স  সাইট (E-commerce Website) :

এছাড়া আপনি আপনার নিজের প্রোডাক্ট বিক্রি করার জন্য একটি ই-কমার্স সাইট তৈরি করতে পারেন। এখানেও আপনাকে ইংলিশ জানার কোনো প্রয়োজন নেই।

এই রকম আরও অনেক মাধ্যম রয়েছে যার মাধ্যমে আপনি ইংলিশ না জেনেও ইন্টারনেট থেকে ইনকাম করতে পারেন।

 

ইংলিশ না জেনেও কি ইন্টারনেট থেকে ইনকাম করা সম্ভব?

যদি আপনার মনে এই প্রশ্ন এসে থাকে যে আমি তো ভালো ইংলিশ জানি না আমি কি তাহলে অনলাইন থেকে ইনকাম করতে পারবো? তাহলে উত্তর হবে- হ্যা অবশ্যই পারবো। পৃথিবীর কোথাও লেখা নেই যে যদি আপনি ইংলিশ না জানেন তাহলে ইন্টারনেট থেকে ইনকাম করতে পারবেন না। ইংলিশ একটি আন্তর্জাতিক ভাষা তাই মানুষের মনে এমন প্রশ্ন আসে কিন্তু তা সম্পূর্ন ভুল। আপনি আপনার নিজের ভাষা দিয়েই ইনকাম করতে পারবেন তার অনেক মাধ্যমও রয়েছে।

আপনার শুধু ইংলিশ ই জানতে হবে তার কোনো বাদ্যবাধকতা নেই। আপনি কাজ শুরু করুন যেই ভাষায় আপনি ভালো বুঝেন বা মানুষকে আপনার বেস্ট টা দিতে পারবেন। অনেক সময় আপনার ইংলিশ বুজতে সমস্যা হতে পারে তার জন্য আপনি গুগল ট্রান্সলেট ব্যবহার করতে পারেন এখানে গিয়ে শুধু ইংলিশ নয় যেকোনো ভাষা কপি করে আপনার নিজ ভাষায় ট্রান্সলেট করে বুঝে নিতে পারেন তারে মানে কি বা কি বুঝাতে চাচ্ছে।

একটা পরিসংখ্যানে দেখা গেছে যে ৭০ শতাংশের বেশি মানুষ ইংলিশ ভাষাতে পড়তে পছন্দ করে না তারা তাদের নিজের ভাষায় পড়তে চায় এবং বুঝতে চায়। দেখবেন বাংলাতে লেখা এমন অনেক নিউজ সাইট রয়েছে যাদের প্রতিদিন লাখ লাখ লোক তাদের ওয়েব সাইটে আসে তাদের পোষ্ট পড়তে। যদি তারা করতে পারে তাহলে আপনি কেনো পারবেন না?

প্রতিদিনই ইন্টারনেট ইউজার বাড়ছে। কিছু দিন পর তা ‍দুই তিন গুন বেড়ে যাবে। বর্তমানের প্রায় ৮০ শতাংশের বেশি মানুষ মোবাইল দিয়ে ইন্টারনেট ব্রাউজ করে থাকে। তারা কিছু না কিছু দেখছে, পড়ছে, শিখছে যা কারো না কারো কনটেন্ট দেখে।

তাই আজ থেকেই কাজ শুরু করে দিন আর ইনকাম করা শুরু করে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *