বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – অসংখ্য পদে নিয়োগ

Admission & Job Circular

বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক এক বিজ্ঞপ্তিতে নতুন নিয়োগ এর জন্য সার্কুলার প্রকাশ করা হয়েছে। চূড়ান্তভাবে নিয়োগ পাওয়া প্রার্থীগণের অন্যান্য সুযোগ সুবিধা থাকবে। এছাড়া সশস্ত্র বাহিনীর ধার্যকৃত বেতন অনুসারে অফিসার ক্যাডেট পদ পাওয়া ব্যক্তিদের বেতন দেওয়া হবে। বেতন পাওয়ার পাশাপাশি তারা নির্ধারিত ভাতাও পাবে। এবং পরবর্তীতে পদোন্নতি হলে তাদের বেতন এর স্কেল ও বেড়ে যাবে। মেধাবী ক্যাডেট ও অফিসাররা সরকারি খরচে উচ্চশিক্ষা, বিদেশে প্রশিক্ষণ, বাসস্থান সন্তানদের লেখাপড়ার পাশাপাশি চিকিৎসা খরচ ও পাবে।

বাংলাদেশ নৌবাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নাবিক, মহিলা নাবিক ও এমওডিসি (নৌ) ব্যাচে লোকবল নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। নির্দিষ্টসংখ্যক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদনের সময়সীমাঃ ২০ সেপ্টেম্বর ২০২১ ইং পর্যন্ত।

আবেদনকারীর সময়ঃ ১ জানুয়ারী ২০২২ ইং তারিখে আবেদনকারী বয়স ১৭-২২ বছর হতে হবে।

পদের সংখ্যাঃ অসংখ্যক।

আবেদনকারীর লিঙ্গঃ ছেলে এবং মেয়ে উভয়ই আবেদন করতে পারবে।

আবেদনের যোগ্যতাঃ নাবিক, মহিলা নাবিক ও এমওডিসি (নৌ) ব্যাচে আবেদনের জন্য কমপক্ষে এসএসসি পাস। বাংলাদেশি পুরুষ ও মহিলা নাগরিক হতে হবে। সাঁতার জানা আবশ্যক। অবিবাহিত হতে হবে আগ্রহী প্রার্থীকে।

বেতন ও সুযোগ-সুবিধাঃ সরকারি নিয়ম অনুসারে বেতন–ভাতা প্রদান করা হবে। নৌবাহিনীর নিয়ম অনুসারে অন্যান্য সুযোগ–সুবিধা প্রদান করা হবে।

 

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

For Apply on Navy Click on Apply Now Button

Apply Now Button

Thanks For Visit Our Website

Leave a Reply

Your email address will not be published.