ইন্টারনেট ডেটা শেষ হয়ে যাচ্ছে হু হু করে? জেনে নিন চারটি গোপন কৌশল

ইন্টারনেট ডেটা শেষ হয়ে যাচ্ছে হু হু করে? জেনে নিন চারটি গোপন কৌশল 2023

Tips and Tricks

যাদের ইন্টারনেট প্যাক শেষ হয়ে যাচ্ছে খুবই দ্রুত তারা খুবই চিন্তিত যে কিভাবে মেগাবাইট সেভ করা যায়। তাই আপনার যদি ইন্টারনেট ডেটা শেষ হয়ে যায় হু হু করে? জেনে নিন চারটি গোপন কৌশল।

দরকারের সময় মোবাইলে ডেটা থাকে না। আবার নতুন ডেটা নিলেও শেষ হয়ে যায় দ্রুত। এমন সমস্যা অনেকেরই। জেনে নিন কীভাবে ডেটা বাঁচাতে পারবেন!

স্মার্টফোন ছাড়া এখন অনেকেরই একটা দিনও কাটে না। আর স্মার্টফোন মানেই মোবাইল ডেটা। হাতে মোবাইল থাকলে সারাদিন মনোরঞ্জনের অভাব নেই। তবে ডেটা অনেক সময় সঙ্গ দেয় না। প্রয়োজেনর সময় ফুরিয়ে যায়। যাদের বাড়িতে ওয়াই ফাই রয়েছে তাদের চিন্তা নেই। তবে শুধু মোবাইল ডেটা যাদের ভরসা, তাদের কাছে ডেটা শেষ হয়ে যাওয়া বড় সমস্যা।

এখন প্রশ্ন হচ্ছে, কীভাবে সারাদিনের ডেটা বাঁচিয়ে রাখবেন! কী করলে যাতে সারাদিন ডেটা চলবে এবং প্রয়োজনীয় কাজও হবে? চারটি গোপন কৌশল অবলম্বনে আপনি বিনা চিন্তায় সারা দিন ডেটা চালাতে পারবেন। বারবার ডেটা রিচার্জ করতে হবে না এবং সমস্ত কাজ হয়ে যাবে।

1.

বেশি ডেটা খরচ করে এমন অ্যাপের ব্যবহার কমিয়ে দিন। অনেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও দেখে বেশি ডেটা খরচ করে ফেলেন। এছাড়াও বেশি বিজ্ঞাপন দেখায় এমন অ্যাপ থেকে দূরে থাকুন।

2.

ডেটা সীমা সেট করা দারুণ একটি কৌশল। এর জন্য আপনাকে ডেটা ব্যবহার বিকল্পে গিয়ে ক্লিক করতে হবে। এখানে আপনাকে Information Cutoff এবং Charging Cycle এ ক্লিক করতে হবে। আপনি ডেটা সেট করতে পারেন সেখান থেকে। আপনি যদি রোজ ১জিবি ডেটা ব্যবহার করেন, তা হলে ১জিবি শেষ হয়ে গেলে ইন্টারনেট বন্ধ হয়ে যাবে।

3.

অনেক সময় ব্যাকগ্রাউন্ডে বেশ কিছু অ্যাপ চলতে থাকে। সেগুলো নিজেদের আপডেট করে নিচ্ছে আপনার অজান্তেই। সেটিংসে গিয়ে এটি পরিবর্তন করা যেতে পারে। এর জন্য আপনাকে শুধুমাত্র ওয়াই ফাই এর মাধ্যমে অটো আপডেট অপশনটি নির্বাচন করতে হবে। এতে আপনার ফোনের অ্যাপগুলি শুধুমাত্র ওয়াই ফাই-এ আপডেট হবে। মোবাইল ডেটা খরচ হবে না।

4.

ডেটা সেভার মোড একটি দুর্দান্ত বিকল্প। এতে ডেটা খরচ কমতে পারে অনেকটাই।

Thanks For Visit Our Website

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *