Top-5-Bangladeshi-Web-Hosting-Provider-Company-in-Bangladesh

Top 5 Best Web Hosting Service Provider in Bangladesh 2020

REVIEWS

আজকে আপনাদের সাথে পরিচয় করিয়ে দিবো বাংলাদেশের টপ ৫ টি ওয়েব হোস্টিং সার্ভিস প্রোভাইডার ( web hosting service provider in bangladesh ) এর সাথে এবং তাদের প্লানিং বা সার্ভিস এবং সাপোর্ট সম্পর্কে। এই সময় প্রায় অনেকেরই ব্যাক্তিগত বা ব্যবসায়িক ওয়েব সাইট রয়েছে । আর এ ওয়েব সাইট এর ফাইল রাখার জন্য ব্যবহার করা হয় ওয়েব হোস্টিং যেখানে আপনার ওয়েব সাইট এর সকল ফাইল জমা থাকে তাই আমরা চাই সবচেয়ে কম দামে এবং সবচেয়ে ভালো সেবা। আজকে আমি আপনাদের সাথে এরকমই 5 টি ওয়েব হোস্টিং সার্ভিস প্রোভাইডার এর সাথে পরিচয় করিয়ে দেবো।

অন্যান্য দেশের সাথে সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও অনেক ওয়েব হোস্টিং কোম্পানী তৈরি হয়েছে। যারা আপনাকে ফোন কল এর মাধ্যমে সাহায্য প্রদান করে থাকে এবং লাইভ চ্যাট এর মাধ্যমে সব সময় সেবা দিয়ে থাকে। আরও একটি সুবিধা হলো তাদের কাছ থেকে আপনি বাংলাদেশী পেমেন্ট মেথড গুলো দিয়ে ওয়েব হোস্টিং কিনতে পারবেন। যেমনঃ বিকাশ, রকেট, অনলাইন ব্যাংকিং সহ আরও নানা মাধ্যম রয়েছে।

Web Hosting Service Provider in Bangladesh 2020

Top 5 Best Web Hosting Service Provider (টপ ৫ ওয়েব হোস্টিং সার্ভিস প্রোভাইডারঃ

  • Web Host BD
  • Diana Host
  • Alpha Net
  • Hosting bangladesh
  • Dhaka Web Host

 

1. Web Host BD

ওয়েব হোস্ট বিডি বাংলাদেশের একটি অন্যতম জনপ্রিয় হোস্টিং প্রোভাইডার। তাদের এই প্রতিষ্ঠানটি তৈরি হয়েছে ২০১২ সালে আর এখন ২০২০ সাল এখনও তারা খুবই সুন্দর ভাবে সেবা প্রদান করে আসছে। অন্যান্য সকল ডোমেই এবং হোস্টিং প্রোভাইডার কোম্পানী থেকে ওয়েব হোস্ট বিডি থেকে আপনি সবচেয়ে কম দামে ডোমেইন এবং হোস্টিং কিনতে পারবেন। কম খরচে দিলেও তারা তাদের সার্ভিস এর ক্ষেত্রে কোনো প্রকার ঘাটতি রাখে না। তাদের হোস্টিং সার্ভিস খুবই ফাস্ট বা দ্রুত। কিন্তু তাদের লাইভ সাপোর্ট এর ক্ষেত্রে একটি ঘাটতি রয়েছে। তাদের ১ হাজার টাকা থেকে ৭ হাজার টাকার ভিতর অনেক গুলো হোস্টিং সার্ভিস বা প্লানিং রয়েছে।

2. Diana Host

ডায়নাহোস্ট বাংলাদেশের আর একটি খুবই জনপ্রিয় ডোমেই এবং হোস্টিং প্রোভাইডার। তারা শুধু ডোমেই এবং হোস্টিং প্রোভাইড করে না সাথে তারা SSL Certificate, Reseller Web hosting, SMS Service তৈরি ওয়েব সাইট সহ আরও নানা রকম সার্ভিস তারা দিয়ে থাকে। তাদের প্লানিং গুলোর দাম একটু বেশি হলেও তাদের সার্ভিস খুবই ভালো। তাদের সবচেয়ে ভালো দিকটির ভিতর একটি হলো তারা দিন রাত ২৪ ঘন্টাই লাইভ চ্যাট এবং মোবাইল ফোনের মাধ্যমে সেবা প্রদান করে থাকে এবং তাদের সাথে যোগাযোগ করার সাথে সাথেই অর্থাৎ কয়েক মিনিট এর ভিতরই রিপলে পাবেন। তাদের ২০ হাজার টাকারও বেশি বছর ব্যাপি সার্ভিস রয়েছে।

 3. Alpha Net

আলফা নেট বলা যায় বাংলাদেশের সবচেয়ে পুরোনো ওয়েব হোস্টিং কোম্পানির ভিতর একটি। এটি একটি আমেরিকা ভিত্তিক বাংলাদেশী কোম্পানী।  আলফা নেট তাদের যাত্রা শুরু করে ২০০১ সালে অর্থাৎ ১৯ বছর হয়ে গেছে। তারা শুধু দেশেই সেবা দেন না তারা দেশের বাইরেও সেবা প্রদান করে থাকে যা তাদের পেমেন্ট মেথড দেখলেই বোঝা যায়। তারা দিন রাত ২৪ ঘন্টাই লাইভ সাপোর্ট দিয়ে থাকে এবং তাদের রিসপন্স ও খুব ভালো । তারা ডোমেইন, হোস্টিং, ই-মেইল সার্ভিস, এস এস এল, ক্লাউড হোস্টিং, এসএমএস সার্ভিস, ডাটা সেন্টার সহ নানা রকম বলা যায় সবচেয়ে বেশি সার্ভিস রয়েছে তাদের কাছে। তাদের রয়েছে আমেরিকা এবং বাংলাদেশে নিজস্ব ডাটা সার্ভার যার মাধ্যমে পাবেন খুবই দ্রুত গতি আপনার ওয়েব সাইটে।

 4. Hosting bangladesh

হোস্টিং বাংলাদেশ একটি অন্যতম দ্রুত গতি সর্ম্পূণ হোস্টিং প্রোভাইডার। তাদের এই যাত্রা শুরু করেন ২০১৭ সাল থেকে। খুবই কম সময়ের ভিতর তারা সেরা ওয়েব হোস্টিং প্রোভাইডার এর লিস্টে জায়গা করে নিয়েছে। তারা দিন রাত ২৪ ঘন্টাই সেবা প্রদান করে থাকে। তারা তিনটি মাধ্যমে সাহায্য বা সেবা দিয়ে থাকে। গড়ে তারা ৫ মিনিটে রিপলে করে থাকে এবং ৩০ মিনিট এর ভিতর যেকোনো সমস্যা সমাধান করে থাকে। তারা Web designing & hosting, Domain Registration, Email Marketing, SMS Marketing, Search engine optimization সহ আরও নানা সার্ভিস দিয়ে থাকে। তাদের সর্বনিম্ন থেকে সর্বোচ্চ ৪০ হাজার টাকার মতো বছর ব্যাপি সার্ভিস রয়েছে।

 5. Dhaka Web Host

ঢাকা ওয়েব হোস্ট  নামেই বোঝা যায় বাংলাদেশী একটি কোম্পানী। তাদের যাত্রা শুরু হয় ২০১৭ সাল থেকে। এখনও তারা খুবই ভালো সেবা দিয়ে আসছে। তারা ডোমেইন, হোস্টিং, ওয়েব ডেভেলপমেন্ট সহ আরও কিছু সার্ভিস দিয়ে থাকে। তাদের সর্বনিম্ন ৮৫০ টাকা থেকে ৩৫ হাজার টাকার উপরেও সার্ভিস রয়েছে। কিন্তু তারা শুধু আপনাকে লাইভ সাপোর্ট দিবে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত, যা নতুন দের জন্য অনেক সমস্যা হতে পারে কারণ নতুনরা নানা সমস্যায় পড়ে থাকেন। তারা দিচ্ছে ৩০ দিনের মানি বেক গ্যারান্টি।

 

এদের ভিতর থেকে যেকোনো ওয়েব হোস্টিং আপনি নির্বাচন করতে পারেন নিশ্চিন্তে। তাদের প্রায় সবারই মানি বেক গ্যারান্টি রয়েছে। এবং সবারই ভালো মানের লাইভ সাপোর্ট রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *