ডেঙ্গুতে আগস্টের ২৯ দিনে ৩০ জনের মৃত্যু

ডেঙ্গুতে আগস্টের ২৯ দিনে ৩০ জনের মৃত্যু

Bangladesh

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আগস্ট মাসের প্রথম ২৯ দিনে ৩০ জন মারা গেছে। আর দেশে চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ৪২ জন। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৫২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২০২ জন।

গত বছর ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও এবার করোনা মহামারির মধ্যেই ডেঙ্গু রোগী বাড়ছে। চলতি বছর জানুয়ারি থেকে এখন পর্যন্ত দেশে ৯ হাজার ৮৫৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। আর সুস্থ হয়েছে ৮ হাজার ৬৯০ জন।

এদিকে আগস্ট মাসের প্রথম ২৯ দিনেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ১৯৯ জন। আগের সাত মাসে আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬৬৫ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ১২৩ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

রাজধানীর মধ্যে সবচেয়ে বেশি রোগী ভর্তি হচ্ছে পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালে। এই হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে ১ হাজার ৫৬২ জন। তাদের মধ্যে মারা গেছে ৭ জন। গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ২১ জন নতুন রোগী ভর্তি হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ১৬ শিশুকে ভর্তি করা হয়েছে ঢাকা শিশু হাসপাতালে। এই হাসপাতালে মারা গেছে ৬ শিশু।

Thanks For Visit Our Website

1 thought on “ডেঙ্গুতে আগস্টের ২৯ দিনে ৩০ জনের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published.