Pack Your Travel Bag before Traveling

Pack Your Travel Bag Before Traveling

Travel

অনেক হৈ চৈ করতে করতে বেড়াতে যাচ্ছেন। আপনার ট্রাভেল ব্যাগটি ঠিক ঠাক মত চেক করেছেন তো? সব কিছু নেয়া হয়েছে কিনা? হয়তো আপনি যাচ্ছেন কোন পাহাড়ি অঞ্চলে অথবা সমুদ্র সৈকতে অথবা আপনার নিজের গ্রামের বাড়িতে। লম্বা সফরে ত্বক আর চুল হয়ে গেলো খসখসে আর রুক্ষ। ব্যাগ খুলে দেখলেন ভুলে হয়তো আপনার ময়েশ্চারাইজার অথবা শ্যাম্পুটি ব্যাগে ভরেননি। সেই সময়কার অনুভূতিটি নিশ্চয়ই খুব সুখকর নয়। আপনি নিশ্চয়ই সব জায়গাতে আপনার প্রিয় ব্র্যান্ডের কসমেটিক্স পাবেন না। আর ‘সাজগোজ’ তো আপনাকে সবসময়ই বলেই আসছে যে – কোন জায়গা থেকে হুটহাট করে কসমেটিক্স না কিনতে। অথচ বেড়াতে গিয়ে যখন দেখেন সাথে প্রয়োজনীয় সামগ্রী টি নেই তখন হয়তো বাধ্য হয়ে আপনাকে অপছন্দের সামগ্রীর দিকে হাত বাড়াতে হয়। এতে অনেক সময় চুল কিংবা ত্বকে এত বেশি বিরূপ প্রভাব পড়ে যার জন্যে অনেকদিন ভুগতে হয়। এই বিড়ম্বনায় আমাদেরকে পড়তে হত না যদি আমরা ভ্রমণের আগে নিয়ম মেনে ট্রাভেল ব্যাগটি গুছিয়ে নিতাম। আজ তাই ট্রাভেল ব্যাগে যাতে সবকিছু ঠিকঠাক নিতে পারেন তার জন্যে অল্প কিন্তু খুব জরুরী কিছু টিপস দিচ্ছি।

  • কোথাও যাবার ২/৩ দিন আগেই আপনি আপনার ব্যাগে কি কি নিবেন তার একটা লিস্ট তৈরি করে ফেলুন। লিস্ট থেকে খুঁটিনাটি কোন কিছুই বাদ দিবেন না। যেমনঃ টুথপেস্ট, শ্যাম্পু, ব্রাশ, ময়েশ্চারাইজার, সূঁচ-সুতো, স্যালাইন, প্রয়োজনীয় ওষুধপত্র ইত্যাদি।
  • সবকিছু লেখা হয়ে গেলে একটি একটি করে ব্যাগে ভরবেন আর লিস্ট থেকে কেটে দিবেন। বের হবার আগে লিস্টটি তে আবার শেষবারের মত চোখ বুলিয়ে নিবেন। দেখবেন আর কিছুতেই ভুল হচ্ছেনা।
  • অনেক সময় আমরা মিনি কসমেটিক্স কিনি, পরে ওই কৌটা গুলো ফেলে দিই। কসমেটিক্সের ছোট ছোট কৌটা গুলো ফেলে না দিয়ে ভাল করে ধুয়ে মুছে তুলে রাখুন। ভ্রমণে এই কৌটাগুলো খুব কাজের। ট্রাভেল ব্যাগে আপনার জাম্বো সাইজের শ্যাম্পুর বোতল অথবা গোবদা সাইজের ক্রিমের কৌটা নিয়ে ব্যাগটাকে শুধু শুধু ভারী করে ফেলার কোন দরকার নেই। ভ্রমণের আগে তুলে রাখা ছোট ছোট কৌটাগুলোতে যে কয়দিন বেড়াবেন সেই হিসেব মত অনুমান করে শ্যাম্পু, ক্রিম, তেল ইত্যাদি নিতে পারেন। দেখবেন আপনার ব্যাগের জায়গারও অনেক সাশ্রয় হবে।
  • আপনার টুথপেস্ট, শ্যাম্পু, তেল, ক্রিম জাতীয় সামগ্রী গুলোকে ছোট জিপলক ব্যাগে ভরে নিন। তারপর ছোট ব্যাগটি ট্রাভেল ব্যাগের সাইড পকেটে যেখানটায় জুতো রাখেন সেখানে রাখুন। কারণ যদি দুর্ঘটনাবশত আপনার কোন একটা সামগ্রীর কৌটা লিক হয়ে যায় তাহলে আপনার প্রিয় পোশাকগুলো তেলে ক্রিমে মাখামাখি হবার হাত থেকে রক্ষা পাবে।
  • ট্রাভেল ব্যাগের সাইড পকেটে কিছু পলিথিন ব্যাগও নিয়ে নিন, ফেরার সময় ভেজা কাপড় অথবা বাড়তি কোন কিছু রাখার জন্যে পলিব্যাগের বিকল্প নেই।

Latest Travel Tips and Tricks Here

Thanks For Visit Our Website

Leave a Reply

Your email address will not be published.